“Hello Kolkata Kitchen Corner” —– “Orange Cheese Cake” –Recipe contributed by Debopriya Roy

Orange Cheese Cake

Recipe contributed by Debopriya Roy

 

Ingredients – Biscuit, Butter, Water, Gelatin Powder, Orange slice, Cream cheese, Sugar, Sour cream, Whipping cream, Orange juice, Red food colour.

Process – প্রথমে বিস্কুট গুঁড়ো করে নিতে হবে ও মাখন গলিয়ে নিতে হবে। তারপর বিস্কুট ও মাখন একসাথে মিশিয়ে কেক টিনে দিয়ে ফ্রিজে ৩০মিনিট জমাতে হবে। তারপর একটা পাত্রে একটু জল ও জিলাটিন মিশিয়ে নিতে হবে তারপর টুকরো কমলালেবুর পেস্ট তৈরি করে নিতে হবে তারপর একটা পাত্রে ক্রিম চিজ,চিনি দিয়ে ভালো করে মিশিয়ে ক্রিম , কমলালেবুর পেস্ট দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এই পেস্ট কিছুটা জিলাটিন এর জলে মিশিয়ে নিয়ে ওই পেস্টের সাথে ভালোকরে মিশিয়ে নিতে হবে। হুইপিং ক্রিম কিছুটা বিট করে ফ্রিজে রাখতে হবে। তারপর আগে করে রাখা পেস্টের সাথে অল্প অল্প করে ক্রিম মিশিয়ে নিতে হবে। এরপর জমা বিস্কুট এর ওপর ক্রিমের মিশ্রণ দিয়ে ফ্রিজে ৩০মিনিট জমাতে হবে। এরপর কিছুটা কমলালেবুর জুস করে নিতে হবে ও জল জিলাটিন মিশিয়ে নিতে হবে তারপর এর মধ্যে অল্প লাল ফুড কালার মিশিয়ে নিতে হবে। তারপর জমানো ক্রিমের মিশ্রণ এর ওপর ঢেলে হুইপিং ক্রিম দিয়ে সাজিয়ে ৫-৬ ঘন্টা ফ্রিজে জমিয়ে রেখে পরিবেশন করতে হবে।।

 

######To publish recipe and cooking related matters, ph- 9339228087(Asish Basak)      hellokolkata1@gmail.com

 

**Debopriya Roy is also one of the talented participants of ‘HELLO KOLKATA KITCHEN CHAMP – Edition 4″, to be held on 1 Sep., 11 am – 2 pm at Hello Kolkata Forum, IA – 60, Sec 3, Salt Lake, Kolkata-97.

The program will be moderated by Asish Basak, Editor-Director – HELLO KOLKATA (3D News, Events, PR and Films).

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *