“জেগে ওঠো গৃহবধূ” ট্রাষ্টের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক এবং আলোচনা সভা

জেগে ওঠো গৃহবধূ ট্রাষ্টের পক্ষ থেকে বৌদ্ধ ধর্মাঙ্কুর সভা অফ্ ইন্ডিয়া তে দ্বিতীয় বছর স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক এবং আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

পিছিয়ে পড়া মহিলা দের কে তাদের মঞ্চত্ব করে তাদের প্রতিভা কে তুলে ধরা হয়। এবং সারা বাংলা তে সংস্কৃতি ছড়িয়ে দিতে।

জেগে ওঠো গৃহবধূ ট্রাষ্টের প্রধান উদ্দেশ্য নিয়ে কাজ করে অত্যাচারীত মহিলা দের কে ন্যায় অধিকার দেওয়া।

জেগে ওঠো গৃহবধূ ট্রাষ্টের সর্বভারতীয় সভাপতি স্বর্ণলতা সরকার, সর্বভারতীয় সম্পাদিকা সোমী সরকার, রাজ্য সম্পাদিক তৃপ্তি সরকার, রাজ্য সহসভাপতি জয়শ্রী দাস, আরও উপস্থিত ছিলেন অ্যাক্টিভ সদস্য সীমা মিত্র ব্যানার্জী, অর্পিতা ব্যানার্জী,শ্বাশতী মোদক, শর্বরী সাহা, সুপ্রিয়া বিশ্বাস, মৌমিতা ঘোষ,সুদীপা ভট্টাচার্য, প্রদীপ কুমার সিন্ধা, বিলাস গাঙ্গুলী ।

78তম স্বাধীনতা দিবস পালন করা হচ্ছে সারা ভারতবর্ষে ।
সেখানে একটা কথা বলতে চাই স্বাধীন ভারতে যে ধরনের ঘটনা এবং পরিস্থিতি চলছে তাতে করে একটা রাজ্য এবং কেন্দ্রের লজ্জা থাকা দরকার। কারণ দুই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনগণের পরিষেবা এবং নিরাপত্তা নিশ্চিত করতে পারছেন না । আমি একজন সমাজসেবিকা । আগে একজন নারী এবং একজন মা। তাই বলতে চাই মহিলা ডাক্তারের মৃত্যু তে তৃর্ব ভাবে ধাক্কার জানায় অত্যাচারীদের কে। এবং এটাও বলতে চাই কোন রকম নারীরা সেপ নয়,সেটা শিক্ষার্থী হোক কিংবা রুগী কিংবা শিশু থেকে বৃদ্ধা। তাই রাষ্ট্রের লজ্জা হওয়া উচিত। সেখানে রাষ্ট্রের নতুন করে আইন আনতে হবে। আইনের ধারা পাল্টে দিতে হবে ।এটা একটা মায়ের আর্তনাদ। রাজনীতি খেলা বন্ধ করুন। এবং বুদ্ধিজীবীদের স্মরণ করিয়ে দিতে হবে সাধারণ মানুষের কাছে তাদের বুদ্ধির দাম শূন্য।

Reporting- Asish Basak, Hello Kolkata Network

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *