“দৃষ্টিহীন ভাইবোনদের সাথে ‘শারদীয়া’র রাখীবন্ধন উৎসব”

“দৃষ্টিহীন ভাইবোনদের সাথে ‘শারদীয়া’র রাখীবন্ধন উৎসব”

৩০শে আগষ্ট, ২০২৩; কলকাতার ‘দ্য লাইট হাউজ ফর্ দ্য ব্লাইন্ড’ স্কুলের দৃষ্টিহীন ভাইবোনদের সাথে রাখীবন্ধন উৎসব পালন করল ‘শারদীয়া চ্যারিটেবল ট্রাস্ট’ । এই রঙিন উৎসব থেকে যারা সবসময়ই ব্রাত্য, সেই দৃষ্টিহীন ভাইদের হাতে রাখী বেঁধে দিল দৃষ্টিহীন বোনেরা সহ ‘শারদীয়া’-র সদস্যারাও । বঞ্চিত হননি ‘শারদীয়া’-র সদস্যরাও, তাদের হাতেও রাখী বেঁধে দিল এই স্কুলের দৃষ্টিহীন বোনেরা ।

এদিন ‘লাইট হাউজ ফর্ দ্য ব্লাইন্ড’ স্কুলের প্রায় শতাধিক দৃষ্টিহীন ছাত্রছাত্রী এবং ‘শারদীয়া’-র সদস্যরা মাতলেন এই পবিত্র রাখী বন্ধন উৎসবে । আর এভাবেই মনের দর্শনের মাধ্যমে সম্প্রীতির এই রাখীবন্ধন উৎসবকে সার্থকতার রূপ দিল ‘শারদীয়া পরিবার’ ।

শারদীয়া চ্যারিটেবল ট্রাস্টের পক্ষ থেকে সৌমন কুমার সাহা জানান, দিনান্তে এই শিশুদের হাস্যমুখর মুখগুলোই তাদের পথ চলবার পাথেয় । তার সঙ্গে তিনি এই অনুষ্ঠানে উপস্থিত সকলকে শারদীয়া চ্যারিটেবল ট্রাস্টের পক্ষ থেকে তাদের এই প্রচেষ্টাকে সাফল্যমন্ডিত করে তোলবার জন্য ধন্যবাদ জানান এবং এভাবেই ভবিষ্যতেও তাদের পাশে থেকে অনুপ্রাণিত করবার আবেদন করেন । উনি আরো বলেন আসন্ন দুর্গা পুজো উপলক্ষে বিগত ১০ বছরের ন্যায়, এবছরও সারা বাংলা জুড়ে প্রায় ১০০০ এর বেশি মানুষের হাতে নতুন জামা কাপড় তুলে দেবে শারদীয়া, যার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে । আর তাদের এই উদ্যোগের তারা নাম দিয়েছেন ‘শারদীয়া’র আনন্দধারা ।

ধন্যবাদান্তে;

সৌমন কুমার সাহা
প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি, শারদীয়া চ্যারিটেবেল ট্রাস্ট
যোগাযোগ – 8013571298 / 9163165801

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *