থ্যালাসেমিক গার্ডিয়ান’স এসোসিয়েশন-এর পক্ষ থেকে আবেদন

আঠাশ বছর আগে যে লড়াইটা শুরু হয়েছিল কয়েকজন থ্যালাসেমিয়া আক্রান্তের অভিভাবকদের আজও সেই লড়াই চলছে। থ্যালাসেমিয়া রোগের প্রথম এবং প্রধান চিকিৎসা হলো রক্ত সঞ্চালন। শুধু রক্ত নয় নিরাপদ ও যথাযত রক্ত। প্রতিমাসে দুশো জন থ্যালাসেমিকের জন্য গড়ে চারশো ইউনিট রক্ত জোগাড় করা সহজ ব্যাপার নয়। তবুও আমাদের অভিভাবকরা এবং আপনাদের মতো সমাজ সচেতন স্বেচ্ছাসেবীদের যুগল বন্দিতে সেই কাজটি করে আসছিলাম এতদিন ধরে। বাধ সাধলো করোনা ভাইরাসের থাবা। মানুষ অত্যন্ত সমস্যার মধ্যে দিয়ে জীবন অতিবাহিত করছেন। স্বেছায় রক্তদানের স্বাভাবিক ভাবেই সংকট দেখা দিচ্ছে। এই সংকট সরাসরিভাবে আমাদের সন্তানদের জীবন সংশয়ের কারণ হয়ে দাঁড়াচ্ছে।
থ্যালাসেমিয়া চিকিৎসা অত্যন্ত ব্যায়বহুল। রক্তের সাথে সাথে প্রয়োজন হয় আয়রন চিলেশন থেরাপি সহ অন্যান্য ওষুধপত্রের নিয়মিত প্রয়োজন হয়। একজন থ্যালাসেমিয়া আক্রান্তের বছরে ন্যূনতম পনেরো হাজার টাকার ওষুধ লাগে। এটা বিশেষ বিশেষ ক্ষেত্রে তিন চার লক্ষ টাকাও হতে পারে। সেই সাথে থাকে বিভিন্ন ধরণের রক্ত পরীক্ষা এবং এম আর আই – এর মতো খরচ সাপেক্ষ পরীক্ষা সমূহ।
এতদিন সদস্যদের অনুদান এবং অন্নান্য নিয়মিত অনুদান তার কিঞ্চিত আমরা বহন করতে পারতাম। ইদানিং তার সবটুকু বন্ধের মুখে। এই অবস্থায় আপনারা রক্তদান শিবির অথবা আর্থিক অনুদান দিয়ে আমাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিন।
আপনাদের কাছে থ্যালাসেমিয়া আক্রান্তের হতভাগ্য অভিভাবকবৃন্দের পক্ষ থেকে করজোড়ে নিবেদন এই অসময়ে আমাদের পাশে থাকুন। আমাদের সহায় হোন।
🙏
জয়ন্ত সোম
সভাপতি, থ্যালাসেমিক গার্ডিয়ান’স এসোসিয়েশন
মো : ৯০৩৮৩৯০৩৬২ , ৯২৩১৯২৩১৬৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *