ওডিসি ড্যান্সার্স ফোরাম কলকাতার উদ্যোগে বিশেষ নৃত্যানুষ্ঠান শ্রদ্ধাঞ্জলি

ওডিসি নৃত্যশিল্পী তথা নৃত্যগুরু কেলুচরণ মহাপাত্র এবং শ্রীমতি সংযুক্তা পানিগ্রাহীকে শ্রদ্ধা জানিয়ে কলকাতার আইসিসিআর প্রেক্ষাগৃহে দুদিন ব্যাপী আয়োজিত হল বিশেষ নৃত্যানুষ্ঠান শ্রদ্ধাঞ্জলি। ওডিসি ড্যান্সার্স ফোরাম কলকাতার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংস্থার সহ সচীব রাজীব ভট্টাচার্য্য সমস্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন। মহাপ্রভু জগন্নাথ দেবকে পুস্পাঞ্জলির মাদ্ধমে অনুষ্ঠানের সূচনা করেন গুরু রতিকান্ত মহাপাত্র।

এদিনের অনুষ্ঠানে তমাল দাসকে পরম্পরা সম্মানে ভূষিত করা হয়। এদিন নৃত্য পরিবেশনের মাদ্ধমে সবাইকে মন্ত্র মুগ্ধ করেন তমাল দাস। পাশাপাশি মনিপুরী নৃত্য পরিবেশন করেন পৌষালি চ্যাটার্জী এবং তার গ্রুপ নান্দনিক মুভমেন্ট এন্ড আর্ট। ভারতনাট্যম উপস্থাপনা করে শ্রী রাজদীপ ব্যানার্জীর গ্রুপ পরম্পরা। রামায়ণের মন্থরার ওপর আধারিত ওডিসি নৃত্য পরিবেশন করেন রাজশ্রী প্রহরাজ। শ্রী সন্দ্বীপ মল্লিকের নির্দেশনায় সোনারপুর নন্দম উপস্থাপনা করে “পূর্ণতা”।ওডিসি এবং ভারতনাট্যমের যুগলবন্দী উপস্থাপনা করেন রাজা দত্ত এবং নীলাঞ্জনা মুখার্জী। শেষে মঞ্চস্থ হয় মার্গ নাট্য।দ্বিতীয় দিনে প্রধান অতিথি রূপে উপস্থিত উপস্থিত ছিলেন বিশিষ্ট নৃত্য শিল্পী শ্ৰীমতী থানকুমনি কুটটি।এছাড়াও উপস্থিত ছিলেন আইসিসিআর এর রিজিওনাল ডিরেক্টর মীনাক্ষী মিশ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *